Published: 21 জুলা 2021

রোস গোল্ডের গহণা কীভাবে পড়বেন?

rose gold jewellery

রোজ গোল্ড (Rose Gold) এখনকার সময়ে সবথেকে ব্যবহৃত রঙের ট্রেন্ড, ফোন থেকে ঘড়ি, গাডি থেকে ক্যাটওয়াক ক্রিয়েশন সবকিছুই এই রঙে উপলব্ধ। 2016 সালে এটিকে বছরের সেরা প্যান্টোন রঙ হিসাবে নামকরণ করা হয়েছিল এবং সেইসাথে ডিজাইনার, ইনফ্লুয়েন্সার এবং ক্রিয়েটারদের উৎসাহিত করে। “রোজ কোয়ার্টজ” এবং “মিলেনিয়াল পিঙ্ক”-এর মতো মোনিকারের সাথে, সোনার গহনায় রোজ গোল্ড হল অন্যতম পছন্দ। 

কারণটা খুবই স্পষ্ট।  রোজ গোল্ডের উষ্ণ শেড খুবই বহুমূখী এবং আত্মতৃপ্তিকর এবং বিস্তৃত রেঞ্জের গহনা ও পোশাকের স্টাইলের সাথে সামঞ্জস্যপূর্ণ। কিছুটা হলেও যদি আপনি রোজ গোল্ডের গহনায় ইচ্ছুক এবং ভাবছেন ট্রেন্ডের সাথে এটি খাপ খায়, তাহলে নিম্নোক্ত রোজ গোল্ডের গহনার সাথে কীভাবে স্টাইল করা যায় তার বর্ণনা রয়েছে:

মিক্স এবং ম্যাচ মেটাল

rose gold jewel

সমসাময়িক রোজ গোল্ড গহনায় আগেকার দিনে তামাটে প্রভাবের সাথে সম্পূর্ণ গোলাপি কাস্ট রয়েছে। যার অর্থ হল এতে সূক্ষ্ম কিন্তু উষ্ণ ধাতব রঙের পরিসর রয়েছে। 

আপনি মিলিয়ে মিশিয়ে গহনা পড়তে পারবেন। রূপালি/সাদা রঙের সাথে অথবা উজ্জ্বল হলুদের সাথে এটি খুব সুন্দর কন্ট্রাস্ট প্রদান করে। এমনকি আপনি একটি দারুণ, আড়ম্বরপূর্ণ চেহারার জন্য সাদা সোনার সাথে স্ট্যাকযোগ্য চেহারা গঠন করতে পারেন।  

অনেক গহনার ডিজাইনাররা নতুন যুগের গহনা তৈরি করে যার নকশায় একটির বেশী রঙ রয়েছে। উদাহরণস্বরূপ, প্ল্যাটিনামে ব্যান্ডের সাথে রোজ গোল্ড বেজেল সেট তার উপর রত্ন পাথর অথবা সাদা এবং রোজ গোল্ড হীরে আকর্ষনীয় কন্ট্রাস্ট গঠন করে। 

রত্ন পাথরের সাথে আরও উজ্জীবিত করে তুলুন

রোজ গোল্ড যেকোনো পোশাক ও স্টাইলের সাথে সামঞ্জস্যপূর্ণ, গোলাপি রঙ সেটিং-এ রত্নপাথর কীরকম দেখাবে তার উপর প্রভাব ফেলে। সবথেকে ভালো যেসকল রত্নপাথর উষ্ণ গোলাপি রঙ-কে তুলে ধরে সেগুলি হল মুক্ত, রুবি, হীরা, অ্যামিথিস্ট, গোলাপি নীলা, এবং ওপাল। আকর্ষণীয় গোলাপীকে আরও ফুটিয়ে তুলতে আপনি নীল টোপাজ এবং অ্যাকোয়ামেরিন ব্যাবহার করতে পারেন। বোল্ডার রত্নপাথর সবথেকে ভালো বিকল্প নাও হতে পারে কারণ এটি রোজ-পিঙ্ক সেটিং-এর রঙের সাথে মিশে যায়। নটকীয় এবং আলাদা ধরনের চেহারার জন্য, রোজ গোল্ডের সাথে কালো রত্নপাথর যুক্ত করুন। 

স্তরীভূত চেহারা তৈরি করুন

Woman wearing gold jewellery

গহনার ক্ষেত্রে স্তরীভূত চেহারা (layered look) খুবই জনপ্রিয় ট্রেন্ড। খুব চকচকে নেকলেসের পড়ার জায়গায়, দুটি অথবা তিনটি রোজ গোল্ডের চেইনের সাথে খুব শার্প চেহারা তৈরি করুন। আপনার যদি পছন্দ হয় তাহলে বিভিন্ন রঙের এবং ভিন্ন দৈর্ঘ্যের রোজ গোল্ড ব্যাবহার করতে পারেন। এটি চাকচিক্যময় এবং সৃজনশীল চেহারা তৈরি করে। আপনার অন্যন্য গহনায় সেই থিমের সাথেই সমঞ্জস্যপূর্ণ রয়েছে তা নিশ্চিত করুন। উদাহরণস্বরূপ, চুড়ির মতো ব্রেসলেটের সাথে একজোড়া রোজ গোল্ডের কানের দুল আপনার স্তরীভূত চেহারাকে সম্পূর্ণ করে। 

পোশাকের সঠিক রঙ বেছে নিন

Woman wearing gold jewellery

রোজ গোল্ডের গহণা যথেষ্ট বহুমূখী এবং বিভিন্ন ধরনের পোশাকের সাথে সামঞ্জস্যপূর্ণ। যাই হোক, আপনাকে আপনার সঠিক রঙ বিবেচনা করতে হবে। জ্বলজ্বলে রঙে সাথে এটি মানায় না যেমন হলুদ, কমলা এবং লাল, এবং সাধারণ রঙ যেমন সাদা, ধূসর, কালো, এবং খয়েরির রঙের সাথে এটি সামঞ্জস্যপূর্ণ। অন্য দিকে, নীল এবং সবুজের ঘন রঙের সাথে এটি সমঞ্জস্যপূর্ণ। লম্বা ফরমাল পোশাকের সাথে রোজগোল্ডের কানের দুল এবং ব্রেসলেট সুন্দর দেখায়, অন্যদিকে গভীর নেকলাইনের সাথে লম্বা রোজ গোল্ডের নেকলেস ভালো দেখায়। ফরমাল পোশাকের জন্য, একই ধরনের রোজ গোল্ডের কানের দুল অথবা সরু চুড়ি বেছে নিতে পারেন। 

সমৃদ্ধ, মেয়েলি রঙের কারণে, রোজ গোল্ড বিবাহের পাত্রীর পছন্দের গহনাও হতে পারে। 

চুড়ি এবং ঘড়ির সাথে সৌন্দর্য বাড়িয়ে তুলুন

Gold cuff

একটি সাধারণ রোজ গোল্ডের চুড়ি আপনার চেহারায় সৌন্দর্যের অতিরিক্ত ছোঁয়া যোগ করতে পারে। কাজের জায়গার জন্য সহজ ধরনের রোজ গোল্ড চুড়ি বেছে নিন এবং আরও চকচকে চুড়ি শহরে নাইট আউটের জন্য বেছে নিন। আপনি যদি ক্যাসুয়াল চেহারা চান, তাহলে এটি আপনার প্রিয় জিন্স অথবা টি-শার্ট অথবা কালো পোশাকের সাথে পড়ুন। রোজ গোল্ডের চুড়ি নিজেই শান্তির প্রতীক এবং অবশ্যই আপনার গহনা বাক্সের অংশ হয়ে উঠবে।

একইভাবে, রোজ গোল্ডের ঘড়ির সাথে সম্পূর্ণ গোলাপি আভাকে আরও লক্ষণীয় করে তুলতে পারেন। এটি রোজ গোল্ড ব্রেসলেট অথবা চুড়ির স্ট্যাকে নিখুঁত সংযোজন। 

আপনার আলমারির মতোই, আপনার গহনাও বহুমূখী, রঙিন, এবং জ্বলজ্বলে হওয়াটা প্রয়োজন। সোনার গহনার অনেক ধরনের রঙের সাথে পরীক্ষা নিরীক্ষা আপনার চেহারায় সতেজতা এবং বহুমূখিতা প্রদান করে। রোজ গোল্ড গহনা এটির গোলাপি আভা এবং মেয়েলি টোন-এর সাথে আপনাকে আধুনিক ও পরিশীলিত চেহারা প্রদান করার জন্য সুন্দরভাবে স্টাইল করা যায়।