07 Jul 2017

দাবিদারহীন স্বর্ণ মালিক হতে আপনার গাইড

22 VIEWS 7 MIN READ

স্বর্ণের মালিক হওয়া ভারতীয়দের জন্য একটি সম্পদ লক্ষ্য। বস্তুত, 73% ভারতীয় বিশ্বাস করেন যে স্বর্ণের মালিক হওয়া, মানে সুরক্ষিত হওয়া, ভারতীয় বাজারে সর্বশেষ বিশ্ব স্বর্ণ কাউন্সিলের রিপোর্ট অনুযায়ী। আপনার স্বর্ণ পোর্টফোলিও নির্মাণের যাত্রা, যদিও সম্ভাবনা বিরল, বেওয়ারিশ স্বর্ণ জুড়ে আসতে পারে। একটি দৃষ্টান্ত উদ্ধৃত করার জন্য, হারাদনহল্লী অঞ্চলের একটি কর্ণাটক বাসিন্দা 2014 সালে স্যানিটেশন সুবিধা নির্মাণ করার জন্য পিট খনন করছিল, তখন সে 93 স্বর্ণ কয়েন পায়। একটি সংবাদ প্রতিবেদন অনুযায়ী।


এটি শুধু একমাত্র উদাহরণ ছিল না। গত বছর 2016 সালে, গুজব ধন শিকারী রাজস্থানের একটি বিলুপ্ত পাথর আকর এ সারিতে 4 র্থ ও 5 ম শতাব্দীর স্বর্ণ কয়েন পায়।1821 সালে রাজস্থানের বয়ানা তে স্বর্ণ কয়েন পাওয়া যায়।


যদিও এই দৃষ্টান্ত খবরে এই জন্য জড়িত হয়েছিল যে স্বর্ণ কয়েনের পরিমাণ অনেক বেশি ছিল, এটাও খুব সম্ভব যে বেওয়ারিশ স্বর্ণের ছোট পরিমাণে জুড়ে দৃষ্টান্ত আরো ঘন ঘন হয়েছে। মূল্যবান কারেন্সির আর্থিক ও সাংস্কৃতিকভাবে, যে বেওয়ারিশ স্বর্ণ মালিকানার অধিকার সংজ্ঞায়িত করার ভারতীয় আইন অনুযায়ী দুটি আইন রয়েছে।


1978 ভারতের গুপ্তধন আইন আপনাকে সাহায্য করে যখন আপনি আইনসঙ্গতভাবে পরিত্যক্ত স্বর্ণ মালিক হন, এই সম্পদ আপনার সংগ্রহের অংশ হতে পারে, পুরাকীর্তি ও আর্ট কোষাগার 1972 অ্যাক্ট আপনার কর্তব্য সংজ্ঞায়িত যখন এই সম্পদ 100 বছরের বেশি হয়।


Unclaimed Gold- Steps to follow to report/own

Was this article helpful
Votes with an average with

Thank you for your feedback. We'd love to hear from you how we can improve more. Please login to give a detailed feedback.

Thank you for your feedback. We'd love to hear from you how we can improve more. Please login to give a detailed feedback.

HIDE RELATED STORIES