Published: 04 নভে 2021

সোনার গহনায় মিনিমালিস্ট আবহ ফুটিয়ে তুলুন

যদিও বিভিন্ন উপায়ে সোনার গহনা পরা যায়, সাম্প্রতিক সময়ে সাদামাটা প্রবণতাটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এটি সত্য যে বিশেষত মিলেনিয়াল মহিলাদের মধ্যে, যারা দৈনন্দিন বিভিন্ন অনুষ্ঠানে সোনা পরতে চান।

সাদামাটা স্বর্ণালঙ্কার খুঁজতে গিয়ে, আপনার চেহারাকে আকর্ষনীয় করার জন্য রুচিশীল এবং সহজ করাই হল মূল শর্ত। মাত্র কয়েকটি অতুলনীয় আনুষাঙ্গিক দিয়ে, আপনি আপনার পোশাককে একত্রিত করতে পারেন এবং সর্বদা স্টাইলিশ হয়ে থাকতে পারেন।

সাধামাটা স্বর্ণালঙ্কারের ধরন

সোনার গহনা বিভিন্ন ধরণের এবং বিভিন্ন স্টাইলে আসে, তবে সেগুলি সবই সাদাসিধা প্রবণতার সাথে খাপ খায় না। এই প্রবণতার সঠিক গয়নাগুলি সনাক্ত করতে এবং আপনি কীভাবে সেগুলিকে সঠিকভাবে স্টাইল করতে পারেন তার জন্য এখানে পরামর্শ দেখতে পারেন:

রিংগুলি

gold jewellery

একক ভাবে বা স্ট্যাকড স্টাইল- যেভাবেই পরা হোক না কেন, সোনার আংটি একটি অত্যাধুনিক এবং সাদামাটা চেহারা তৈরি করতে পারে। তবে, চাকচিক্যে না গিয়ে এই চেহারাটি সঠিকভাবে উপস্থাপনের একটি উপায় রয়েছে। এই কৌশলটি হল আপনার ব্যালেন্স করে পরা এবং জোড়ার মধ্যে ভারসাম্য রাখা। সাদামাটা স্লিম, ন্যূনতম নকশাগুলি বেছে নেওয়া ভাল যা বড় পাথরের নয়। আপনি যদি একটু চওড়া রিং বেছে নিতে চান, তাহলে অন্য রিংগুলির সাথে এটি স্ট্যাক করা এড়িয়ে চলুন, না হয় এটি আপনার চেহারাকে ছাপিয়ে যেতে পারে।

রিংগুলি প্রায় সর্বদা একটি দুল এবং চেইন বা কানের দুলের সাথে ভালভাবে জোড়া লাগে, যদি এখনও সাদামাটা চেহারা প্রকাশ পায়। যাইহোক, এগুলিকে আপনার বাহুতে অন্যান্য খড়ম গহনার সাথে যুক্ত না করাই উত্তম, যেমন একটি ব্রেসলেট বা সোনার কাফের সাথে, কারণ এটি সামগ্রিক চেহারাকে প্রভাবিত করতে পারে।

নেকলেস

 gold jewellery

সাদামাটা নেকপিস আপনার পোশাককে উন্নত, ক্লাসি এবং সাধারণ দেখায়। উদাহরণস্বরূপ, আপনি একটি সবে-সেখানে চেইন সহ একটি সাধারণ সোনার দুল পরতে পারেন। আপনি যদি আরও যোগ করতে চান, একটি অনন্য প্যাটার্ন সহ একটি সোনার চেইন আপনাকে একটি আধুনিক চেহারা দিতে পারে। যাইহোক, আপনি যদি পরবর্তীটি বেছে নেন, তাহলে অন্য যেকোন আনুষাঙ্গিক বাদ দেওয়া ভাল হতে পারে যাতে এটি আপনার সাদামাটা চেহারা অব্যাহত রাখে।

আপনার নেকপিসকে আপনার পোশাকের কেন্দ্রবিন্দুতে পরিণত করার আরেকটি উপায় হল একাধিক পাতলা নেকলেস পরা। উদাহরণস্বরূপ, আপনি একটি সোনার লরিয়াট নেকলেস সহ একটি পাতলা স্টাডেড সোনার চোকার পরতে পারেন, তবে নিশ্চিত করুন যে আপনার চেহারার ভারসাম্য বজায় রাখতে তাদের উভয়ই সহজ এবং সুন্দর হয়।

কানের দুল

 gold jewellery
 

কানের দুল আপনার স্টাইলের জন্য গহনার সবচেয়ে সহজ অংশ। প্রতিদিন অফিসে পরিধানের জন্য, আপনি একটি সাধারণ ফুল-পাতা বা জ্যামিতিক বাহারি নকশায় এক জোড়া ছোট স্বর্ণের ফিতে আটকে রাখতে পারেন। নৈমিত্তিক বাইরে যাওয়ার জন্য, আপনি কোনও ম্যাক্সি পোশাকের সাথে ব্রেইড গোল্ড হুপ কানের দুল পরতে পারেন। যাইহোক, নিশ্চিত করুন যে এগুলি খুব বড় নয়, বিভিন্ন পাথর দিয়ে জড়ানো।

আপনার কানের যদি একাধিক ছিদ্র থাকে তবে আপনি এখনও একাধিক সেট কানের দুল পরতে পারেন। কিন্তু চেহারায় কম-কিছু রাখার জন্য, সাধারণ ডিজাইনের স্টাডগুলির ব্যবহার ভাল হতে পারে। যদি আপনার একাধিক ছিদ্র না থাকে কিন্তু তবুও আপনি একাধিক সেট কানের দুল ব্যবহার করতে চান, তাহলে সোনার ক্লিপ-থাকা কানের দুল দেখতে পারেন।

চুড়ি এবং ব্রেসলেট

Woman wearing gold jewellery

Jeweller credits: Snake Bracelet (Curated by the Brand Poonam Soni)

একটি ভালভাবে বসানো ব্রেসলেট বা চুড়ি আপনার বাহুগুলির দিকে দৃষ্টি আকর্ষণ করতে পারে এবং আপনার পোশাকটি সম্পূর্ণ করতে পারে, তবে আপনি যদি এটি সঠিকভাবে পরেন তবেই। একজোড়া পাতলা কাট-আউট চুড়ি আপনার কাজের পোশাকে স্মার্ট এবং পেশাদারিত্ব বজায় রেখে সঠিক ফিনিশিং টাচ যোগ করতে পারে। আপনি যদি হালকা, গ্রীষ্মকালীন পোশাকের সাথে কিছু যেতে চান তবে নৈমিত্তিক চেহারার জন্য কয়েকটি ব্যক্তিগত চার্ম সহ একটি সাধারণ চেইন ব্রেসলেট পরার কথা বিবেচনা করুন। আপনি যদি এখনও সরল কিন্তু বোল্ড চেহারা চান তবে এক হাতে খোদাই করা সোনার কাফ বেছে নিন।

আপনার সোনার টুকরা স্পটলাইট উপভোগ করার জন্য আপনার পোশাকগুলিকে স্টাইল করুন

মিনিম্যালিস্টিক চেহারা পেতে, আপনি কি পরেন সাবধানে মনোযোগ দিতে হবে। যদি আপনার পোশাকটি খুব জমকালো বা বিশাল হয়, তবে এটি আপনার কষ্ট করে নির্বাচিত করা সোনার টুকরোগুলির প্রভাবকে হ্রাস করতে পারে। 

মিনিম্যালিস্টিক স্বর্ণের গহনাগুলি নিউট্রেল রঙে, বিশেষত টাইমলেস পোশাক দ্বারা পরিপূরক হয়। উদাহরণস্বরূপ, নীল জিন্সের সাথে একটি ক্লাসিক সাদা শার্টের সাথে মিনিম্যালিস্টিক সোনার আংটি বা একটি সোনার নেকপিসের সাথে একটি দুল সহ একটি সূক্ষ্ম স্টাইল স্টেটমেন্ট তৈরি করা যেতে পারে। 

একটি পেস্টেল শিফন পোশাকের সাথে একটি স্তরযুক্ত সোনার নেকলেস পরিধান করে আপনি যখন কোনও রেস্তোরাঁয় হাঁটবেন, তখন লোকদের মাথা ঘুরিয়ে দেবেন। একইভাবে, কর্পোরেট মহিলার জন্য, একটি নোংরা শার্ট পোশাক বা প্যান্টসুট একটি পাতলা চেইন এবং দুল দিয়ে উত্তম লুক দিতে পারে। 

মিনিম্যালিস্টিক চেহারা চিরদিনের জন্য- এটি প্রত্যেক ব্যক্তির জন্য উপযুক্ত এবং একটি সংযোজক, আন্ডারস্টেটেড স্টাইল তৈরি করতে সহায়তা করে। এটি অর্জনের জন্য, আপনার সংগ্রহে সোনার গহনাগুলির ক্লাসিক টুকরা যোগ করার চেষ্টা করুন এবং উপলক্ষ অনুযায়ী সঠিক ফিট খুঁজে মিশ্রিত এবং মেলাতে চেষ্টা করুন।